1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পৌরসভায় বিশ্বব্যাংকের পানি সাপ্লাই প্রকল্প: মাটিতে পুতার আগেই ৪৮টি পাইপ গায়েব

  • আপডেট টাইম : শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ২১২ বার পঠিত

কমলগঞ্জ প্রতিনিধি:মৌলভীবাজারে কমলগঞ্জ পৌরসভায় জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের আওতাধিন ও বিশ্বব্যাংকের অর্থায়নে পরিচালিত চলমান পানি সরবরাহ ও ওয়াটার সাপ্লাই প্রকল্পের কাজের সাইট থেকে ৪৮টি পাইপ চুরি যাওয়ার ঘটনা ঘটেছে। ২৬ ফুট লম্বা ও সাড়ে ৭ ইঞ্চি প্রস্তের এ পাইপের মুল্য প্রায় ২৫ লাখ টাকা বলে ঠিকাদারী প্রতিষ্ঠান কমলগঞ্জ থানায় লিখিত অভিযোগে উল্লেখ করেছেন। এত বড় পাইপ কিভাবে চুরি হলো তা নিয়ে চলছে আলোচনা। পুলিশ চুরির বিষয়টি তদন্ত করছে। গত ২১ সেপ্টেস্বর রাতে কমলগঞ্জ থানায় ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষে ম্যানেজার একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানা যায়, বিশ্বব্যাংকের অর্থায়নে কমলগঞ্জ পৌরসভায় নাগরিকদের মধ্য বিশুদ্ধ ও নিরাপদ পানি সরবরাহের জন্য বাংলাদেশ সরকার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে মাধ্যমে ১০কোটি টাকা ব্যয়ে পানি সরবরাহ ও ওয়াটার সাপ্লাই প্রকল্পটি বাস্তবায়ন করছে। ঠিকাদারী প্রতিষ্ঠান আদিল এন্টার প্রাইজ গত মার্চ মাস থেকে পৌরসভার ৯টি ওয়ার্ডে পাইপ লাইন স্থাপন কাজ শুরু করে। পৌরসভার ৬ ও ৭নং ওয়ার্ডের ভানুগাছ বাজারে এলাকায় মুল সড়ক ধারে ২০ ফুট লম্বা পাইপ স্থাপন কাজ শেষ করে থানা সংলগ্ন নতুন ধলাই ব্রীজের মুখের পাশে একটি খালি জায়গায় ঠিকাদারী প্রতিষ্ঠান বাকী পাইপগুলো স্তুপ করে রাখেন। এভাবে দীর্ঘ দিন ওই জায়গায় বিশাল পাইপগুলো ছিল। কিন্তু গত বৃহস্পতিবার সকালে ওই জায়গা থাকা প্রায় ৪৮টি পাইপ গায়েব হয়ে যায়। কে বা কারা রাতের আঁধারে পাইপগুলো চুরি করেছে বলে ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষ হতে কমলগঞ্জ থানায় একটি অভিযোগ দিয়েছে। পাইপ চুরির বিষয়টি প্রকাশ হলে পৌরসভা ও জনস্বাস্থ্য অধিদপ্তরে তোলপাড় সৃষ্টি হয়। সবার একটি কথা এত ভারী ও বড় পাইপ সড়কের ধার থেকে কে নিল। সেটাই সবচেয়ে বড় প্রশ্ন। তবে নামপ্রকাশে অনিচ্ছুক ওই এলাকার স্খানীয় কয়েকজন জানান, ঠিকাদারী প্রতিষ্ঠান এত পাইপ এখানে রাখেনি। তারা ফায়দা হাসিলের জন্য চুরি যাওয়া পাইপের সংখ্যা বেশি বলছে।

এ ব্যাপারে প্রকল্পের দায়িত্বরত বিশ্বব্যাংকের স্থানীয় প্রতিনিধি ইঞ্জিনিয়ার কবির আহমদ বলেন, ঠিকাদার জানিয়েছেন সাইট হতে ৪৮টি বড় পাইপ চুরি হয়েছে। যার বাজারমূল্য ২৫ লাখ।

ঠিকাদারী প্রতিষ্ঠান আদিল এন্টার প্রাইজের ম্যানেজার কুদ্দুস মিয়া জানান, ভানুগাছ বাজারের কাজ শেষ করে ওই জায়গায় পাইপ রাখা হয়। সেগুলো অন্যত্র নিয়ে কাজ করার জন্য। বৃষ্টি ও কাজের লোকজন ছুটিতে থাকায় কাজ বন্ধ রয়েছে। হঠাৎ করে গত বৃহস্পতিবার পাইপ চুরি হয়েছে। চুরি যাওয়া পাইপের দাম প্রায় ২৫ লাখ টাকা। বিষয়টি লিখিতভাবে কমলগঞ্জ থানা পুলিশকে জানানো হয়েছে।

কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমদ বলেন, ধলাই ব্রীজের পাশ থেকে ঠিকাদারের ৪৮টি পাইপ চুরির বিষয়টি অবগত আছি। এ বিষয়ে আইনী পদক্ষেপ নেয়া হয়েছে।

কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) আব্দুর রাজ্জাক জানান, ঠিকাদার একটি লিখিত অভিযোগ দিয়েছেন। ৪৮ টি পাইপ চুরির হয়েছে বলে অভিযোগে করেছেন। বিষয়টি জোর তদন্ত চলছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..